HomeMarketingমার্কেটিং টুলের প্রকারভেদ

মার্কেটিং টুলের প্রকারভেদ

মার্কেটিং আপনার এবং আপনার ক্লায়েন্টদের মধ্যে বাণিজ্যের একটি রাস্তা তৈরি করে। কিছু সময় যে বাণিজ্য একটি দ্রুত চুক্তির প্ররোচনা দেয় এবং বিভিন্ন অনুষ্ঠানে এটি ভবিষ্যতে কেনাকাটা করার জন্য ব্র্যান্ডের সাথে পরিচিতি একত্রিত করে। সংস্থাগুলি সংস্থার ডেটা সরবরাহ করতে, ক্লায়েন্ট প্রিমিয়ামকে শক্তিশালী করতে এবং কার্যকলাপকে উত্সাহিত করতে বিভিন্ন বিপণন যন্ত্রপাতি ব্যবহার করে। একটি নিগমিত বিজ্ঞাপন পদ্ধতি ক্লায়েন্টদের আকর্ষণ করতে এবং একটি ব্যবসাকে একত্রিত করার জন্য কয়েকটি কৌশল প্রয়োগ করে।

কাস্টমারি মার্কেটিং মিডিয়া

প্রথাগত মিডিয়া – উদাহরণস্বরূপ, বোর্ড, পেন্যান্টস, কাগজপত্র, ম্যাগাজিন, টিভি, রেডিও এবং ফোন ক্যাটালগ – প্রদর্শনী যন্ত্রপাতি অন্তর্ভুক্ত করে, উদাহরণস্বরূপ, অর্থপ্রদানের প্রিন্ট বিজ্ঞাপন, বিজ্ঞাপন এবং সংবাদ প্রকাশ। এই পদ্ধতিটি একটি একক দিকনির্দেশকে কেন্দ্র করে ধাক্কা দেয় এবং কৃতিত্বের গ্যারান্টি দেওয়ার জন্য উচ্চ পরিমাণে ব্যক্তির কাছে পৌঁছানোর উপর নির্ভর করে। ডিস্ট্রিবিউশন এবং সংস্থাগুলির সাথে প্রচার করা একটি ব্যয়বহুল শোকেসিং যন্ত্র যা আপনার অনুমানের জন্য মুনাফা ভেঙে ফেলাকে গুরুত্বপূর্ণ করে তোলে।

উন্নত মার্কেটিং মিডিয়া

পিসি প্রোগ্রামিং উদ্ভাবন প্রত্যাশিত ক্লায়েন্টদের কাছে ফোকাসড, পরিমাপযোগ্য ইন্টারচেঞ্জের সাথে পৌঁছাতে পারে। সুস্পষ্ট উন্নত মিডিয়া বিপণন যন্ত্র ওয়েবসাইটের উন্নতি, বহুমুখী শোকেসিং, এবং বুদ্ধিমান অনলাইন বিজ্ঞাপন, ইমেলে নির্বাচন, এবং অনলাইন অ্যাসোসিয়েশন, উদাহরণস্বরূপ, সদস্য বিজ্ঞাপন এবং স্পনসরশিপ অন্তর্ভুক্ত করে৷

উন্নত বিপণন যন্ত্রগুলির একটি গুরুত্বপূর্ণ অংশ হল ওয়েব পরীক্ষা, যা একটি ওয়েব ক্লায়েন্টের অনলাইন অনুশীলন, আইপি ঠিকানা এবং অনুসন্ধান ওয়াচওয়ার্ডগুলির ডেটা দেয়। এই ডেটা তখন আপনার ব্যবসার প্রধান অনুরাগীদের কাছে পৌঁছানোর জন্য একটি মনোযোগী প্রচারের প্রচেষ্টা করতে ব্যবহার করা যেতে পারে। কম্পিউটারাইজড মিডিয়া মার্কেটিং শুরু করার জন্য, আপনাকে একটি উন্নত মিডিয়া শোকেসিং সংস্থা নিয়োগ করতে হতে পারে যা ওয়েবের বিজ্ঞাপন সংস্থাগুলিতে একটি ব্র্যান্ড বহন করার জন্য প্রতিভাবান।

অনলাইন মিডিয়া মার্কেটিং

অনলাইন মিডিয়া মার্কেটিং হল উন্নত মিডিয়া বিজ্ঞাপনের একটি উপসেট। তা সত্ত্বেও, ওয়েব-ভিত্তিক মিডিয়া মার্কেটিং যন্ত্রপাতিগুলির উদ্দেশ্য হল ক্লায়েন্টের তথ্যের জন্য গোপনে খনন করার পরিবর্তে ক্লায়েন্টের সাথে একটি বুদ্ধিমান, অনলাইন সম্পর্ক গড়ে তোলা। অনলাইন মিডিয়া মার্কেটিং যন্ত্রপাতির সুস্পষ্ট উদাহরণগুলি একটি ব্লগের জন্য লেখা, টুইট করা, পোস্ট করা, শেয়ার করা, সংগঠিত করা, আটকানো, বুকমার্ক করা, মিডিয়া শেয়ার করা এবং ওয়েব-ভিত্তিক মিডিয়া সাইটগুলির মাধ্যমে মন্তব্য করা অন্তর্ভুক্ত করে, উদাহরণস্বরূপ, Twitter, Facebook, LinkedIn, Pinterest, Reddit, এবং YouTube ওয়েব-ভিত্তিক মিডিয়া বিপণন ছোট প্রতিষ্ঠান এবং স্বতন্ত্র ব্যবসায়িক স্বপ্নদর্শীদের জন্য ন্যূনতম প্রচেষ্টার যন্ত্রগুলি অনুমানযোগ্যভাবে উল্লেখযোগ্য ফলন প্রদান করে সবকিছুকে ন্যায্য করে তোলে।

বিশেষ মার্কেটিং টুলস

সীমিত সময়ের জিনিস, উদাহরণস্বরূপ, প্যামফলেট, বিজনেস কার্ড, প্রেস প্যাক, সাইট, আলোকিত রেকর্ডিং এবং পণ্যগুলি উল্লেখযোগ্য বিপণন যন্ত্রপাতি। এই জিনিসগুলির একটি অংশ আপনার আইটেম বা প্রশাসনের অনেক নির্দিষ্ট ডেটা এবং বৈশিষ্ট্য ক্রেডিট অন্তর্ভুক্ত করে; ব্যবসায়িক কার্ড এবং এক্সপো উপহারগুলি শুধুমাত্র একটি প্রতিষ্ঠানের লোগো দেখাতে পারে এবং যোগাযোগের ডেটা দিতে পারে। প্রসারিত চুক্তি সত্ত্বেও, বিশেষ জিনিসগুলি ব্র্যান্ডের মননশীলতা তৈরিতে যোগ করে, তবুও এই জিনিসগুলি বেছে নেওয়ার সময় ব্যয় একটি ফ্যাক্টর।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments